Bangla News | bangla across the county Bangla News | bangla across the county
`

রাজনীতি

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের কারণ উদঘাটনের নির্দেশ প্রধানমন্ত্রীর

2020-09-06 16:28:40

ঢাকা, ৬ সেপ্টেম্বর, ২০২০ : গত শুক্রবার নারায়ণগঞ্জের ফতুল্লার বায়তুস সালাহ জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের কারণ উদঘাটনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই বিস্ফোরণে অগ্নিদগ্ধ ও আহত ৫০ জনের মধ্যে ২৫ জন প্রাণ হারিয়েছেন।প্রধানমন্ত্রী এই ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনা ও তাদের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়াও, তিনি এই ঘটনায় আহতদের আশু আরোগ্য কামনা করেন।

আজ সংসদে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি নারায়ণগঞ্জের মসজিদে ওই বিস্ফোরণের কারণ উদঘাটনের জন্য মন্ত্রিপরিষদ সচিবসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছি।

নারায়ণগঞ্জ মসজিদে বিস্ফোরণের কারণ উদঘাটনে ইতোমধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।‘বিশেষজ্ঞরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং আলামত সংগ্রহ করা হয়েছে।

মসজিদে বিস্ফোরণের ঘটনাকে অনাকাক্সিক্ষত ও দুঃখজনক হিসেবে অভিহিত করে প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার এই ঘটনায় দগ্ধদের উন্নত চিকিৎসা দেয়ার জন্য সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে।
তিনি আরো বলেন, শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনের সাথে তাঁর সার্বক্ষণিক যোগাযোগ আছে এবং আহতদের সর্বশেষ অবস্থা সম্পর্কে তাঁকে অবহিত করা হচ্ছে।

একটি গ্যাসের পাইপলাইনের উপর মসজিদ নির্মাণের অনুমোদন অথবা এমন একটি ছোট জায়গায় ছয়টি এয়ার কন্ডিশনারে বিদ্যুৎ সংযোগের অনুমোদন দেয়ার ক্ষেত্রে কোন অনিয়ম হয়েছে কিনা তা খতিয়ে দেখতে সংশ্লিষ্টদের প্রতি প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।তিনি আরো বলেন, ‘এমন একটি ছোট জায়গায় ছয়টি এয়ার কন্ডিশনার স্থাপন করা হয়েছে। পাশাপাশি মসজিদটি একটি পাইপলাইনের উপর নির্মিত হয়েছে বলে জানা গেছে।

আজ সংসদে সদ্য প্রয়াত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী এবং একাদশ জাতীয় সংসদের সদস্য এডভোকেট সাহারা খাতুন ও ইসরাফিল আলমসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিবর্গের মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রস্তাবের উপর আলোচনায় অংশগ্রহণকালে সংসদ নেতা একথা বলেন।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশনে এই শোক প্রস্তাব উত্থাপন করেন।
শোকপ্রস্তাবের ওপর বক্তব্যে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বর্তমান সংসদের দুই সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন ও মো. ইস্রাফিল আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
‘দুঃখের বিষয় যে বিশেষ করে করোনভাইরাস প্রাদুর্ভাবের পরে আমরা একের পর এক সংসদে সহকর্মীদের হারিয়েছি। আর এই সময়ের মধ্যে অনেক বিশিষ্ট ব্যক্তি এবং নেতাকর্মীও মারা গেছেন।’
প্রধানমন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের জন্যও শোক প্রকাশ করেন এবং কোভিড-১৯ রোগীদের দ্রুত সুস্থতা কামনা করেন।
আলোচনায় অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজন সুফিয়ান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এমপি। এছাড়া বেগম মতিয়া চৌধুরী, এমপি, শাজাহান খান, এমপি, আবদুল মতিন খসরু, এমপি, বিরোধী দলের নেতা গোলাম মুহাম্মদ কাদের, এমপি, বিরোধী দলের চিফ হুইপ মো. মশিউর রহমান রাঙ্গা, এমপি, মো. শহীদুজ্জামান সরকার, এমপি, শামসুল আলম দুদু, এমপি, বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।সূত্রঃবাসস

Sixth Row

2018-10-04

Sixth Row

2018-10-06

Featured News