৯ ডিসেম্বরের আগে নির্বাচনের প্রচার চালালে প্রার্থিতা বাতিল:শাহনেওয়াজ

444
মোহাম্মদ শাহনেওয়াজ
মোহাম্মদ শাহনেওয়াজ

৯ ডিসেম্বরের আগে পৌরসভা নির্বাচনের প্রচার-প্রচারণা চালালে প্রার্থিতা বাতিল করা হবে বলে সাফ জানিয়ে দিছেন নির্বাচন কমিশনার মোহাম্মদ শাহনেওয়াজ।নির্বাচনে রাজনৈতিক দলগুলোকে নির্বাচন কমিশনের প্রতি আস্থা রাখার আহ্বান জানিয়েছেন শাহনেওয়াজ।

আজ দুপুরে রাজধানীর শেরে বাংলা নগরে নির্বাচন কমিশনে নিজ কার্যালয়ে তিনি এ কথা বলেন।নির্বাচন কমিশনার আরো বলেন, ভোটগ্রহণের আগেই কমিশনের প্রতি অবিশ্বাস জানালে তাদের কিছু করার নাই।মনোনয়নপত্র জমা দেওয়ার সময় বিএনপি মনোনীত প্রার্থীদের বাধা দেওয়া হচ্ছে-এমন অভিযোগ পুরোপুরি সত্য নয় বলে দাবি করেন শাহনেওয়াজ।

সবাই যেন সমান সুযোগ পায় সে ব্যাপারে মাঠ পর্যায়ে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।দেশের ২৩৪টি পৌরসভায় আগামী ৩০ ডিসেম্বর মেয়র ও কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারই প্রথম রাজনৈতিক দলের প্রত্যক্ষ সমর্থন ও প্রতীক ব্যবহার করে পৌরসভার মেয়র পদে লড়তে যাচ্ছেন প্রার্থীরা।

রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৫ ও ৬ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর।গত ২৪ নভেম্বর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ।