স্বাগত  ইংরেজী নতুন বছর ২০১৮

119
happy new year-2018
স্বাগত ইংরেজি নববর্ষ ২০১৮।

ঢাকা,সোমবার ০১ জানুয়ারি ২০১৮: গ্রেগরিয়ান বর্ষপঞ্জি থেকে গতকালই বিদায় নিল ২০১৭। আর সারাবিশ্ব আনন্দ ও হৈ-হুল্লোড়ের মধ্যদিয়ে নতুন বর্ষ ২০১৮ সালকে স্বাগত জানালো।৩১ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে কালের গহবরে হারিয়ে গেল আরও একটি ইংরেজি বর্ষ ২০১৭ । আর আগমন ঘটলো একটি নতুন বছরের। তাই বিশ্ববাসী পেল একটি নতুন বছর ২০১৮ ।নতুন বর্ষ ২০১৮ সালকে স্বাগত জানালো সারা বিশ্ব।আতশবাজির আর গগণবিদারী আওয়াজ ও আলোর ঝলকানির মধ্য দিয়ে বিশ্ববাসী স্বাগত জানালো ইংরেজি নতুন এই বর্ষ নতুন বছর ২০১৮ সালকে। সর্বপ্রথম নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিডনিতে শুরু হয় বর্ষবরণ অনুষ্ঠান।বাংলাদেশ থেকে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার ভৌগলিক অবস্থান ৬ ঘন্টা পূর্ব। সে কারনে এই দেশ দুটি নতুন বছরকে প্রথমে স্বাগত জানাতে পারে।

welcome newyear
নতুন বর্ষ ২০১৮ সালকে স্বাগত জানালো বিশ্ব

অকল্যান্ডের স্কাই টাওয়ারের পাশে জনগণ কাউন্ট ডাউনের মাধ্যমে বিদায় জানায় ২০১৭ সালকে এবং স্বাগত জানায় ২০১৮ সালকে। এখানে আয়োজন করা হয় দৃষ্টিনন্দন আতশবাজি ও লেজার শোর। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় এ বছর আতশবাজি ও লেজার শো প্রত্যক্ষ করতে সমবেত হয় প্রায় ৮০ থেকে ৯০ হাজার মানুষ।
অস্ট্রেলিয়ার গ্রিনিচ মান সময় ১৩টায় বর্ষবরণ শুরু হয় অস্ট্রেলিয়ার অনেক এলাকায় গ্রিনিচ মান সময় ১৩টায় বর্ষবরণ শুরু হয়। এসময় সিডনি হারবারে শুরু হয় দৃষ্টিনন্দন আতশবাজি। স্থানীয় সময় রাত ৯টায় একটি প্রাক শো অনুষ্ঠিত হয়। তবে মূল অনুষ্ঠান ৮ থেকে ১০ লাখের মতো মানুষ প্রত্যক্ষ করে। জার্মানির বার্লিনে প্রায় ১২ লাখ মানুষ সমবেত হয়ে অংশ নেয় বর্ষ-বরন অনুষ্ঠানে।

welcome newyear
অস্ট্রেলিয়ার গ্রিনিচ মান সময় ১৩টায় বর্ষবরণ শুরু হয়

ইউরোপের বিভিন্ন দেশ এবারের বর্ষবরণে অনুষ্ঠানে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করে।নিউইয়র্কের টাইমস স্কয়ারে ১২ লক্ষাধিক মানুষ সমবেত হয়ে নতুন বছরকে স্বাগত জানায়। স্পেনের মাদ্রিদের পুয়েত্রা ডেল সোল স্কয়ারে ৩৫ হাজার লোককে সমবেত হয়ে নববর্ষ পালন করে। প্যারিস,লন্ডনে হাজার হাজার মানুষ সমবেত হয়ে আতশবাজি পুড়িয়ে ও আলোর ঝলকানির মধ্য দিয়ে স্বাগত জানায় ইংরেজি নতুন বর্ষকে। লন্ডনের ট্রাফালগার স্কোয়ার এবং পিকাডেলি সার্কাসে বিশাল পরিসরে মধ্যরাতে হাজার হাজার মানুষ সমবেত হয়ে বিগবেনের ধ্বনি শুনে নববর্ষকে বরণ করে।

welcome newyear
দুবাইয়ে বিশ্বের সর্বোচ্চ স্থাপনা বুর্জ খলিফায় অনন্য দৃষ্টিনন্দন আতশবাজির আয়োজন করা হয়

দুবাইয়ে বিশ্বের সর্বোচ্চ স্থাপনা বুর্জ খলিফায় অনন্য দৃষ্টিনন্দন আতশবাজির আয়োজন করা হয়। এশিয়ার বিভিন্ন শহর যেমন হংকং, সিঙ্গাপুর, বেইজিং এবং অন্যান্য দেশের শহরগুলোতে নিজস্ব নানা আয়োজনের মধ্য দিয়ে বর্ষবরণ করা হয়। দুবাইয়ে বিশ্বের সর্বোচ্চ স্থাপনা বুর্জ খলিফায় অনন্য দৃষ্টিনন্দন আতশবাজির আয়োজন করা হয়। এতে ব্যবহার করা হয় ৫ লাখ এলইডি লাইট এবং ১ দশমিক ৯ টন আতশবাজি।
আমাদের দেশের মানুষ রাত ১২টার পর থেকেই নতুন বছরকে স্বাগত জানানোর আনন্দে মেতে ওঠে ।মধ্যরাত পেরিয়ে যে সূর্যের দেখা মিলবে তা নতুন বছরের সূর্য। আর ওই সূর্যের আলোয় ভর করেই আসবে নতুন বছর আর নতুন দিনের স্বপ্ন ও নতুন দিনের ভালবাসা।

english new year
থার্টিফার্স্ট নাইট বা ইংরেজী নববর্ষের প্রথম প্রহরে মানুষের অনন্দ-উচ্ছ্বাস
welcome newyear
আনন্দ ও হৈ-হুল্লোড়ের মধ্যদিয়ে নতুন বর্ষ ২০১৮ সালকে স্বাগত জানালো বিশ্ব
english new year
ঢাকায় গাড়ি থামিয়ে পুলিশের তল্লাশি

ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে রাজধানীতে উদযাপিত হলো ২০১৮ বর্ষবরণ বা থার্টিফার্স্ট নাইট।তবে বছরের শেষ রাতের থার্টিফার্স্ট নাইট উদযাপনকে ঘিরে পুরো রাজধানীতে নেয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।