শিক্ষার্থীদের জীবন অনেকটা স্বপ্নের মত : মেয়র আনিসুল হক

311
মেয়র আনিসুল হক
মেয়র আনিসুল হক

পৃথিবীতে সব চেয়ে বড় শক্তি হল- স্নেহময়ী মা। পৃথিবীতে সব মা স্বপ্ন নিয়ে বসে আছেন। প্রতিটি মা তার সন্তানদেরকে নিয়ে স্বপ্ন দেখেন সারাজীবন। তাই মায়ের কোন বিকল্প নেই।কথাগুলো বলেছেন,ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

রাজধানীর তুরাগের দিয়াবাড়ি ক্যাম্পাসে মাইলস্টোন কলেজের ২০১৫ সালের একাদ্বশ শ্রেণীর নবীনবরণ, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র আনিসুল হক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের জীবন অনেকটা স্বপ্নের মত।

এখন থেকে তোমরা জীবনের একটা স্বপ্ন স্থির কর। স্বপ্ন স্থির থাকলে পৃথিবীতে কোন শক্তি নেই তোমাকে সেটি থেকে আটকে রাখতে পারবে।শিক্ষার্থীদেরকে স্কুল-কলেজের পাঠ্য বইয়ের পাশাপাশি জ্ঞান অর্জনের জন্য বাইরের অনেক বই পড়ার অভ্যাস করতে হবে।তিনি আরো বলেন,একটি শক্তি সব সময় প্রতিটি মানুষের জীবনের সাথে জড়িয়ে থাকে। আর সেটি হল মায়ের দোয়া। তোমরা সেই স্বপ্নটাকে এখন থেকে নতুন করে সাজাও। তাহলে জীবনের উন্নতি করতে পারবে বলে তিনি উল্লেখ করেন।বিনয়ী মানুষকে বড় করে।

বিনয়ী মানে দুর্বলতা নয়। তোমরা বিনয়ের সাথে আগামী দিনে আরো এগিয়ে যাও।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাইলস্ট্রেন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল (অব.) নুরন নবী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: সহিদুল ইসলাম, কলেজের প্রশাসনিক অধ্যক্ষ লেফটেনেন্ট কর্ণেল (অব.) এম, কামাল উদ্দিন ভূঁইয়া, প্রশাসনিক পরিচালক মো: মাসুদ আলম, পাবলিক রিলেশন অফিসার (পিআরও), শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস মারিয়া ও শাহ বুলবুল। কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী সহ অন্যান্য ব্যক্তিগণ এসময় উপস্থিত ছিলেন।