রাবিতে প্রথম বারের মত ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে

51
Debat Media)
বিএফডিএফ আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি সালমান শাকিল রাবি

সালমান শাকিল রাবি প্রতিনিধি,১ আগস্ট,মঙ্গলবার ২০১৭:রাজশাহী বিশ্ববিদ্যালয় বিজনেস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম প্রথম বারের মত আন্ত:বিশ্ববিদ্যালয় ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা শুরু করতে যাচ্ছে যা আগামী ৩ আগস্ট অনুষ্ঠিত হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত ইংরেজি এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আর এটা আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় বিজনেস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম (বিএফডিএফ)। আজ মঙ্গরবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জানানো হয়।
সম্মেলনে বলা হয়,আন্ত:বিশ্ববিদ্যালয় ইংরেজি বিতর্কের প্রথম পর্ব আগামি ৩ আগস্ট শুরু হয়ে ৫ আগস্ট পর্যন্ত চলবে। ব্রিটিশ পার্লামেন্ট পদ্ধতির এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, মেডিকেল ও কলেজের প্রায় ৫০ টি দল অংশ গ্রহন করবে বলে আয়োজকরা জানান। অনুষ্ঠানে বিতর্ক প্রতিযোগিতা ছাড়াও একটি ইংরেজি বিতর্ক কর্মশালা ও ‘আমরাই বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে বিতর্ক সংগঠনটি। আগামী ৫ আগস্ট সাংস্কৃতিক অনুষ্ঠানেরমাধ্যমে সমাপ্ত হবে প্রতিযোগিতার।
সম্মেলনে জানানো হয় সম্পূর্ণ প্রতিযোগিতাটিতে সহযোগিতা করছে প্রসাধণী প্রতিষ্ঠান কিউট, প্রথমআলো,এবং বেভারেজ পার্টনার হিসাবে থাকছে একুয়াফিনা। আলোচনা সভায় বক্তব্য রাখবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক চীফ ইকোনোমিস্ট ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক বিরুপাক্ষ পাল, সাবেক সভাপতি ডা. আব্দুর-নূর তুষার ও যমুনা টেলিভিশনের সাংবাদিক মাহফুজ মিশু।৩দিন ব্যাপি এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, বিশেষ অতিথি ড. আনন্দ কুমার সাহা প্রমুখ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএফডিএফএর প্রতিষ্ঠাতা উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শাহ আজম শান্তনু, প্রধান নির্বাহী সদস্য ফাহমিদা আফরোজ, জৈষ্ঠ্য নির্বাহী সদস্য তানভির আহমেদ অভি ও তৌফিক তাজ।

Debat-Media.
বিএফডিএফ আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি সালমান শাকিল রাবি