মৌসুমী বায়ুর প্রভাবে ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত হচ্ছে।

16
onlinesangbad-Moment
ছবিটি আজ সকাল ১০টায় খিলগাঁও এলাকা থেকে তোলা।
ঢাকা,বুধবার ২৫ জুলাই, ২০১৮ (অনলাইনসংবাদ) : ভোর থেকে  ঝর ঝর ধারায় একটানা বৃষ্টি হচ্ছে। মৌসুমী বায়ুর প্রভাবে বিশেষ করে বাংলাদেশের উপর মৌসুমী বায়ু সক্রিয় থাকায় ঢাকাসহ সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হচ্ছে। বাংলাদেশ আবহাওয়া অফিস থেকে জানা যায় দেশের অধিকাংশ জেলায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আবার কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের অতি বর্ষণ হতে পারে।
আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদী বন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রংপুর, রাজশাহী, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর,কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ-দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি:মি বেগে অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,ভারতের উত্তরপশ্চিম ঝাড়খন্ড এবং তৎসংলগ্ন এলাকায় লঘুচাপের সৃষ্টি হয়েছে। সুস্পষ্ট লঘুচাপটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে উত্তর-পশ্চিম মধ্য প্রদেশ এবং তৎসংলগ্ন উত্তর প্রদেশে অবস্থান করছে।প্রবল মৌসুমী বায়ুর প্রভাব রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণপশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় থাকায়,সুস্পষ্ট লঘুচাপটি উত্তর বঙ্গোপসাগরে বিরাজ করছে।
সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ। ঢাকায় আজ সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ২৪ মিনিটে। সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৩৪ মিনিটে।