বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের জন্য সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন চালু করলো রাবি

103
Waste management inaugurated
রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের জন্য একটি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন যৌথভাবে উদ্বোধন করেন রাজশাহী সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন ও রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।(ছবি সালমান শাকিল, রাবি)

সালমান শাকিল রাবি প্রতিনিধি,সোমবার,০৭ আগস্ট ২০১৭:রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের জন্য একটি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) চালু করা হয়েছে। আজ সোমবার দুপুরে ক্যাম্পাসের উত্তর-পশ্চিম এলাকায় যৌথভাবে এর উদ্বোধন করেন রাজশাহী সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন ও রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। এরপর সেখানে কয়েকটি গাছের চারা রোপন করেন তাঁরা। এশীয় উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ সরকারের অর্থায়নে এই প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।
উদ্বোধনের সময় অন্যান্যের মধ্যে রাসিক প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমিন আজব, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, প্রধান প্রকৌশলী মো. সিরাজুম মুনীর, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান, রাসিক প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা শেখ মো. মামুনসহ স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে মেয়র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানে অন্যান্য বিষয়ের মধ্যে ক্যাম্পাসে নাগরিক সুবিধা বাড়ানো ও তার আধুনিকায়ন সম্পর্কে আলোচনা করেন। এ বিষয়ে মেয়র প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের ইচ্ছা প্রকাশ করেন।