দেশের অধিকাংশ স্থানে ভারী বর্ষণ হতে পারে

129
Lightening
গতকাল সারারাত থেমে থেমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হালকা মাঝারী ধরনের ও ভারী বৃষ্টিপাত হয়েছে
ঢাকা,বুধবার, ৫ জুলাই, ২০১৭ : গতকাল সারারাত থেমে থেমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হালকা মাঝারী ধরনের ও ভারী বৃষ্টিপাত হয়েছে এবং তা অব্যাহত রয়েছে। ঢাকার বিভিন্ন এলাকার রাস্তা-ঘাট পানিতে ডুবে গেছে এবং থৈ থৈ করছে। ঢাকার মতিঝিল এলাকার রাস্তা বিশেষ করে নটরডেম কলেজ রোড,শাপলা চত্বর থেকে সিটি সেন্টার রোড পানিতে তলিয়ে গেছে।
আজ বুধবার সকাল ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে দেশের বিভিন্ন স্থানে মাঝারী ধরনের অথবা ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।এ ছাড়াও ঢাকা,রাজশাহী,খুলনা ও বরিশাল ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও মাঝে,মাঝে বজ্রসহ বৃষ্টি হতে পারে।
the Rain
নটরডেম কলেজ ও বাংলাদেশ ব্যাংক কলোনির সামনে থেকে তোলা ছবি।
আবহাওয়া অধিদপ্তর আরো জানিয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তরপ্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অবস্থায় রয়েছে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের মধ্যাঞ্চল পর্যন্ত অগ্রসর হতে পারে। আবহাওয়া বিভাগের তথ্য অনুযায়ী, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ, পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম উপকুল পর্যন্ত অগ্রসর হয়েছে।
আজ বুধবার সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ঃ ৯৭ %।
এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ বুধবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ১৫ মিনিটে আর সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে এবং আগামীকাল বৃহস্পতিবার সূর্যোদয় ভোর ৫ টা ১৬ মিনিটে।
the Rain
মতিঝিল থেকে তোলা ছবি।
the Rain
মতিঝিল সিটি সেন্টারের সামনে থেকে তোলা ছবি।