তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা মারা গেছেন

230
jayalalitha
হাসপাতালের বাইরে তার ভক্তেরা

ভারতের জনপ্রিয় তামিল অভিনেত্রী ও তামিলনাড়ু রাজ্যের ছয়বারের মুখ্যমন্ত্রী জে জয়ললিতা (৬৮)হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।ছয়বারের মুখ্যমন্ত্রী জয়ললিতার বয়স ৬৮ বছর।

তার মারা যাওয়ার খবর স্থানীয় মিডিয়ার প্রকাশিত হয়েছে।তার মারা যাওয়ার খবর স্থানীয় টেলিভিশন চ্যানেলেও প্রচারিত হয়েছে।ভারতের সংবাদমাধ্যম দ্য হিন্দুস্তান টাইমস জানিয়েছে,গত রোববার মুমূর্ষু অবস্থায় জয়ললিতাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। উল্লেখ্য মুখ্যমন্ত্রী জে জয়ললিতা গত রোববার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত  হয়। তাকে আশঙ্কাজনক অবস্থায়  চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর অবস্থা ‘অত্যন্ত গুরুতর’। সংকটজনক অবস্থায় রোববার রাতেই তার হৃদযন্ত্রে অস্ত্রোপচার করা হয়। হৃদরোগে আক্রান্ত মুখ্যমন্ত্রী জয়ললিতাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়।

এর আগে বেশ কিছুদিন ধরে তিনি ফুসফুসের জটিলতায় ভুগছিলেন। তিনি ভারতের তামিলনাড়ু রাজ্যের অত্যন্ত জনপ্রিয় রাজনৈতিক দল এআইএডিএমকের নেত্রী ছিলেন।তিনি তামিলনাড়ু রাজ্যে ছয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন। একসময়ের অভিনেত্রী জয়ললিতাকে নিজের দলের নেতাকর্মী এবং রাজ্যের অনেক মানুষ তাঁকে ‘আম্মা’ বলে সম্বোধন করে। এআইএডিএমকে-র এই জনপ্রিয় নেত্রীর শারীরিক অবস্থার খবর ছড়িয়ে পড়তেই হাসপাতালের বাইরে ভিড় করতে থাকেন তার ভক্তেরা। প্রশাসন সূত্রে খবর, চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের বাইরে প্রায় দু’শো মিটার পর্যন্ত পুলিশের ব্যারিকেড তৈরি করা হয়েছে। তাছাড়া, গোটা রাজ্যজুড়ে কড়া নিরাপত্তার ব্যাবস্থা নেয়া হয়েছে।