আজ সকাল থেকে ঢাকাসহ বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে,অসহায় ঢাকাবাসী

75
.Rainy Day
বৃষ্টিতে জলমগ্ন রাজধানী,মতিঝিল সিটি সেন্টারের সামনে থেকে ছবিটি তুলেছেন অনলাইনসংবাদের প্রতিনিধি(বুধবার,২৬ জুলাই ২০১৭,১১ শ্রাবণ ১৪২৪।)
ঢাকা,বুধবার ২৬ জুলাই, ২০১৭: গতকাল সারারাত থেমে থেমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হালকা মাঝারী ধরনের ও ভারী বৃষ্টিপাত হয়েছে এবং তা এখনও অব্যাহত আছে। ঢাকার বিভিন্ন এলাকার রাস্তা-ঘাট পানিতে ডুবে গেছে এবং থৈ থৈ করছে।রাজধানী ঢাকার প্রানকেন্দ্র মতিঝিল এলাকার রাস্তা-ঘাট তলিয়ে গেছে। বিশেষ করে নটরডেম কলেজ রোড,শাপলা চত্বর থেকে সিটি সেন্টার,রোড পানিতে তলিয়ে গেছে। মাঝারী ধরনের ও ভারী বৃষ্টিপাতের ফলে রাজধানী ঢাকার পথঘাট ডুবে গেছে। টানা কয়েক দিনের ভারী বৃষ্টিপাতের ফলে ঢাকার নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বৃষ্টি অব্যাহত থাকায় আজ ঢাকার প্রধান প্রধান সড়ক ও অলিগলিতে সৃষ্টি হয়েছে যানজট। ঢাকায় আজ সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত,বৃষ্টিতেও সড়কে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
.onlinesangbad RainyDay
খিলগাঁও থেকে ছবিটি তুলেছেন অনলাইনসংবাদের প্রতিনিধি(বুধবার,২৬ জুলাই ২০১৭,১১ শ্রাবণ ১৪২৪।)
গত কয়েকদিনধরে টানা বৃষ্টিপাতের ফলে চরম দুর্ভোগে পড়েছে রাজধানীসহ রাজধানীসহ সারা দেশবাসী। বর্ষণে ঢাকা মহনগরীর বিভিন্ন মহাসড়ক থেকে গলিপথজুড়ে সৃষ্ট জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় থমকে গেছে নগরবাসীর জীবন-চিত্র। টানা বৃষ্টিপাতের ফলে ঘর হতে বের হতে পারছে না মানুষজন। বিভিন্ন রাস্তায় জলাবদ্ধতার কারণে ও যানবাহনের অপ্রতুলতার কারনে দুর্ভোগে পড়েছেন কর্মজীবী মানুষ। বিশেষ করে নিম্ন আয়ের মানুষের কাজে যেতে চরম বিড়ম্বনার শিকার হচ্ছে। প্রায় প্রতিটি রাস্তায় জলাবদ্ধতার কারনে রাস্তার মাঝখানে গাড়ি ও সিএনজি অটো রিকশা বন্ধ হয়ে যাচ্ছে ফলে সৃষ্টি হচ্ছে তীব্র জানজট।
 RainyDay
খিলগাঁও ওভারব্রীজের পশ্চিমপ্রান্ত থেকে ছবিটি তুলেছেন অনলাইনসংবাদের প্রতিনিধি(বুধবার,২৬ জুলাই ২০১৭,১১ শ্রাবণ ১৪২৪।)
আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ ভারী বৃষ্টিপাত হচ্ছে।দেশের বিভিন্ন স্থানে মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হচ্ছে। আবার দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ভারী ভারী বৃষ্টিপাত হতে পারে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি হয়েছে।পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি আরও ঘণীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপরূপে বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার এবং সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র প্রবল অবস্থায় বিরাজ করছে।
 Rainy Day
ছবিটি তুলেছেন অনলাইনসংবাদের প্রতিনিধি(বুধবার,২৬ জুলাই ২০১৭,১১ শ্রাবণ ১৪২৪।)
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৫ শতাংশ।আজ বুধবার সকাল ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে দেশের বিভিন্ন স্থানে মাঝারী ধরনের অথবা ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।এ ছাড়াও ঢাকা,রাজশাহী,খুলনা ও বরিশাল ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও মাঝে,মাঝে বজ্রসহ বৃষ্টি হতে পারে।
আজ বুধবার বুধবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ২৫ মিনিটে। ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে।পরবর্তী ৭২ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,আগামী ২৪ ঘন্টা পর থেকে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে এবং তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

onlinesangbad.com

আজ বুধবার । ২৬ জুলাই ২০১৭ । ১১ শ্রাবণ ১৪২৪। ১ জিলকদ ১৪৩৮।ভোর থেকে ঢাকাসহ বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে।ঢাকা,বুধবার ২৬ জুলাই, ২০১৭: গতকাল সারারাত থেমে থেমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হালকা মাঝারী ধরনের ও ভারী বৃষ্টিপাত হয়েছে এবং তা এখনও অব্যাহত আছে। ঢাকার বিভিন্ন এলাকার রাস্তা-ঘাট পানিতে ডুবে গেছে এবং থৈ থৈ করছে।রাজধানী ঢাকার প্রানকেন্দ্র মতিঝিল এলাকার রাস্তা-ঘাট তলিয়ে গেছে। http://onlinesangbad.com/%E0%A6%A2%E0%A6%BE%E0%A6%95%E0%A6%BE%E0%A6%B8%E0%A6%B9-%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%AD%E0%A6%BF%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A8-%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%A5%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%87-%E0%A6%AC%E0%A7%83/

Posted by Onlinesangbad on Wednesday, July 26, 2017