ইন্ডিপেন্ডেন্স কাপে বিশ্ব একাদশকে হারালো পাকিস্তান।

53
pakistan-vs-world-11.
দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি জিতে শুভ সূচনা করেছে স্বাগতিক পাকিস্তান।
লাহোর,১৩ সেপ্টেম্বর,২০১৭:দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি জিতে শুভ সূচনা করেছে স্বাগতিক পাকিস্তান। সাড়ে আট বছর পর আইসিসির তত্ত্বাবধানে পাকিস্তানে অনুষ্ঠিত ইন্ডিপেন্ডেন্স কাপে বিশ্ব একাদশকে ২০ রানে হারিয়ে ১-০ তে লিড নিল সরফরাজ আহমেদের দল।লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাবে, ৭ উইকেট হারিয়ে ১৭৭ রানে থামে বিশ্ব একাদশের ইনিংস।পাকিস্তানের হয়ে ওপেনিংয়ে নামেন ফখর জামান এবং বাবর আজম। ব্যক্তিগত ৮ রানে ফখর জামান বিদায় নিলেও বাবর আজম খেলেন ৮৬ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ৫২ বলে সাজানো ইনিংসে ছিল ১০টি চার আর ২টি ছক্কার মার। আরেক ওপেনার আহমেদ শেহজাদ ৩৪ বলে তিনটি বাউন্ডারিতে করেন ৩৯ রান।
দলপতি সরফরাজ আহমেদ ৪ রানে বিদায় নিলেও শোয়েব মালিক ২০ বলে চারটি চার আর দুটি ছক্কায় করেন ৩৮ রান। শেষ দিনে ৪ বলে দুটি ছক্কায় ১৫ রান করেন ইমাদ ওয়াসিম। বিশ্ব একাদশের থিসারা পেরেরা দুটি এবং মরনে মরকেল, ইমরান তাহির ও বেন কাটিং একটি করে উইকেট পান।
১৯৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে ওপেন করেন তামিম ইকবাল আর হাশিম আমলা। তামিম ১৮ বলে তিনটি চারের সাহায্যে করেন ১৮ রান। আমলার ব্যাট থেকে আসে ১৭ বলে ২৬ রান। টিম পেইন ২৫ আর দলপতি ডু প্লেসিস ২৯ রানে সাজঘরে ফেরেন। ব্যক্তিগত ৯ রানে ডেভিড মিলার বিদায় নিলে চাপে পড়ে বিশ্ব একাদশ। গ্রান্ট ইলিয়ট ১৪ রানে বিদায় নিলেও শেষ দিকে থিসারা পেরেরা ১১ বলে ২৭ রান করেন। আর ড্যারেন স্যামি ১৬ বলে তিন ছক্কা আর এক চারে ২৮ রান করে অপরাজিত থাকেন।
পাকিস্তানের সোহেল খান, শাদাব খান আর রুম্মন রইস দুটি করে উইকেট তুলে নেন।