আজ পবিত্র রমজান মাসের মাগফিরাতের প্রথম ১০ দিনের ২য় দিন।

23
Surah Al-Imran, 92
সূরা আল ইমরান-আয়াত ৯২

আজ মঙ্গলবার । ১২ রমজান ১৪৩৯ হিজরী । ২৯ মে ২০১৮ খ্রীষ্টাব্দ। ১৫ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ।

আজ পবিত্র রমজান মাসের মাগফিরাতের প্রথম ১০ দিনের ২য় দিন।
ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ এর তথ্য অনুযায়ী ঢাকায় আজ ইফতার অনুষ্ঠিত হবে ৬টা ৪৪ মিনিটে।
আগামীকাল বুধবার ১৩ রমজান সেহেরির শেষ সময় হবে ভোর রাত ৩টা ৪০ মিনিটে এবং ইফতার অনুষ্ঠিত হবে ৬টা ৪৫ মিনেটে।
গত ১৭ই মে ২০১৮ রোজ বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে ১৪৩৯ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় গত ১৮ মে শুক্রবার ২০১৮ খ্রীষ্টাব্দ থেকে পবিত্র রমজান মাস তথা রোজা শুরু হয়েছে।
 
হযরত মুহাম্মদ (সঃ) বলেন, “হে মানুষ! নিঃসন্দেহে তোমাদের কাছে রয়েছে আল্লাহর বরকতপূর্ণ মাস মাহে রমজান। এ মাস মহান আল্লাহর কাছে শ্রেষ্ঠ মাস। এ মাসের দিনগুলো সবচেয়ে সেরা দিন, এর রাতগুলো শ্রেষ্ঠ রাত এবং এর ঘণ্টাগুলো শ্রেষ্ঠ ঘণ্টা। রমজান মাস এমন এক মাস যে মাসে মানুষ রোজা রাখা ও প্রার্থনা করার মাধ্যমে আল্লাহর মেহমান হিসেবে আমন্ত্রিত হয়ে থাকেন। এ মাসে আমাদের ঘুম প্রার্থনার সমতুল্য, এ মাসে আমাদের সৎকাজ এবং প্রার্থনা ও দোয়াগুলো আল্লাহতালা কবুল করেন। তাই মহান আল্লাহ যেন আমাদেরকে আন্তরিক ও পবিত্র চিত্তে প্রার্থনা করার,রোজা রাখার এবং কোরআন তেলাওয়াত করার তৌফিক দান করেন। মহান আল্লাহ যেন এই রমজান মাসে আমাদের উপর রহমত, রবকত ও মাগফেরাত দান করেন এবং আমাদের জাহান্নাম থেকে নাজাত প্রদান করেন (আমিন)।
 
রোজার নিয়ত ঃ নাওয়াইতু আন আছুমাগাদাম মিন শাহরি রমাজানাল মুবারাকি ফারদ্বল্লাকা ইয়া আল্লাহু ফাতাকাব্বাল মিন্নি ইন্নীকা আন্তাস সামিউল আ’লীম।
 
ইফতারির দোয়া ঃ আল্লাহুম্মা লাকা ছুমতু ওয়া তাওয়াক্কালতু আলা রিজক্কিকা আফতারতু বি-রহমাতিকা ইয়া আরহামার রাহিমিন।